মহাখালীর খাজা টাওয়ারে আগুন: ভবন থেকে পড়ে নারীর মৃত্যু


মহাখালীর আমতলী এলাকার ১৪তলা ওই ভবনে আজ বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে আগুন লাগে ছবি: শুভ্র কান্তি দাশ

রাজধানীর মহাখালীর বহুতল ভবন খাজা টাওয়ারে আগুনের ঘটনায় এক নারী নিহত হয়েছেন। নিহত নারীর নাম হাসনা হেনা (২৭)। তিনি ওই ভবনের একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন।

আজ বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে মহাখালীর আমতলী এলাকার ১৪তলা ওই ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টার পাশাপাশি ভবনে আটকে পড়া লোকজনকে নামিয়ে আনতে শুরু করেন। এর আগেই ভবনের বিভিন্ন তলা থেকে নানাভাবে লোকজন নামার চেষ্টা করেন।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার প্রথম আলোকে বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে দুজন নারীকে আহত অবস্থায় উদ্ধার করেন। তাঁদের মধ্যে একজনকে অচেতন অবস্থায় পাওয়া যায়। তিনি ভবন থেকে নামতে গিয়ে পড়ে আহত হয়েছিলেন। দ্রুত তাঁকে মহাখালীর মেট্রোপলিটন হাসপাতালে পাঠানো হয়।

মেট্রোপলিটন হাসপাতালের অভ্যর্থনায় দায়িত্বরত আরিফুল ইসলাম প্রথম আলোকে বলেন, হাসনা হেনা নামের ২৭ বছরের ওই নারীকে সন্ধ্যা ৫টা থেকে সাড়ে ৫টার দিকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পর দায়িত্বরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনার একজন প্রত্যক্ষদর্শী প্রথম আলোকে বলেছেন, খাজা টাওয়ারে আগুন লাগার পর তিনি এক নারীকে ইন্টারনেটের তারে ঝুলে নামার সময় ছিটকে নিচে পড়ে যেতে দেখেছেন।

হাসনা হেনা খাজা টাওয়ারে কার্যালয় থাকা ‘রেস অনলাইন লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানে সেলস ইনচার্জ পদে চাকরি করতেন বলে প্রতিষ্ঠানটির উপব্যবস্থাপক নাজমুল হুদা জানিয়েছেন। হাসনার বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় বলে জানিয়েছেন তিনি। আগুন লাগার পর ওই ভবন থেকে আটজনকে উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *