ফেব্রুয়ারি ২১, ২০২৪

আওয়ামী লীগ নয়, দলবাজি করে বিএনপি : কাদের


বিএনপিকে একুশের চেতনা, একাত্তরের চেতনাবিরোধী দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নয়, বিএনপি দলবাজি করে। গতকাল বুধবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, গতকাল প্রভাতফেরি করে শহীদ মিনারে গেলাম, আমাদের একটা মিনিট সময় লাগেনি। আমরা ৩ ঘণ্টায় সেখানে পৌঁছে বেদিতে ফুল দিয়ে এক মিনিটও দাঁড়াইনি। কোথায় দলবাজি করলাম? দলবাজিটা করলাম কীভাবে? বিএনপির কী মনে নেই, ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, আপনাদের নেত্রী ফুল দেওয়ার জন্য মূল বেদিতে উঠেছিলেন। শহীদ মিনারকে কারা অপমান করেছে? এই শহীদ মিনারে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খুর দিয়ে ১৪ ইঞ্চি কাটা হয়েছে। বিশাল গর্ত, রক্তে রক্তে ভিজে গেছে শহীদ মিনার। কারা করেছে? তার বেঁচে থাকার কথা ছিল না।

সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে সাভার স্মৃতিসৌধে আমাদের নেত্রী শেখ হাসিনা ফুল দিতে গিয়েছিলেন। কী দৃশ্যপট, আমাদের নেতাদের ওপর কী অত্যাচার, সিভিল বেশে, নিরাপত্তা বাহিনীর লোক দিয়ে পেটানো হয়েছিল। কোনো রকমে ফুল দিয়ে নেত্রীকে ফিরতে হয়েছিল।

ওবায়দুল কাদের বলেন, আমরা মাতৃভাষার মর্যাদা নষ্ট করেছি? মাতৃভাষাকে অপমান করেছেন আপনারা। আপনারা শহীদ মিনারকে রক্তাক্ত করেছেন। আপনারা একুশের চেতনাবিরোধী, একাত্তরের চেতনাবিরোধী।

আগুনসন্ত্রাস ও জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি দাবি করে সেতুমন্ত্রী বলেন, আগুনসন্ত্রাসীদের হাতে বাংলাদেশের গণতন্ত্র নিরাপদ নয়, এদের হাতে একুশের চেতনা নিরাপদ নয়, মুক্তিযুদ্ধের মূল্যবোধ নিরাপদ নয়। এই অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *