সেপ্টেম্বর ২৬, ২০২৩

ব্যাট হাতে যে রেকর্ড গড়লেন সাউদি


মূলত বোলার হিসেবেই পরিচয় টিম সাউদির। কিন্তু ব্যাট হাতে পেছনে ফেলেছেন ভারতের মহেন্দ্র সিং ধোনি, ইংল্যান্ডের কেভিন পিটারসন এবং পাকিস্তানের মিসবাহ-উল-হকের মতো সেরা ব্যাটারদের। ওয়েলিংটনে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪৯ বলে ৭৩ রান করেন কিউই অধিনায়ক।

৭৩ রানের ইনিংসটি ডানহাতি এই ব্যাটার সাজিয়েছেন ৫টি চার ও ৬টি ছক্কায়। এই ইনিংসে ৬টি ওভার বাউন্ডারির ফলে টেস্ট ক্রিকেটে সাউদির ছয়ের সংখ্যা হলো ৮২। টেস্টে ভারতের সাবেক অধিনায়কের মোট ছয়ের সংখ্যা ৭৮।

ধোনির পাশাপাশি আরও দুই ক্রিকেটারকে পেছনে ফেলেন তিনি। টেস্টে পিটারসন এবং মিসবাহর ছক্কার সংখ্যা ৮১। আর একটি ছক্কা মারলে সাউদি টপকে যাবেন আরও দুই সাবেক ক্রিকেটার অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন এবং ইংল্যান্ডের অ্যান্ড্রু ফ্লিনটফকে। টেস্টে তাদের ছক্কা সাউদির সমান ৮২টি।

টেস্টে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় যৌথ্যভাবে ৯ নম্বরে আছেন সাউদি। আর এই তালিকার শীর্ষে আছেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। এখন পর্যন্ত টেস্ট ক্রিকেটে ১০৯টি ছয় মেরেছেন তিনি। ১০৭টি ছক্কা মেরে এই তালিকার দ্বিতীয়তে আছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। আর তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টের ছয়ের সংখ্যা ১০০।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *