রোমে ইসলামিক কনফারেন্স অনুষ্ঠিত


আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাকের অংশগ্রহনে রোমে এই প্রথম সহিহ কোরআন ও সুন্নাহর আলোকে ইসলামী কনফারেন্স অনুষ্ঠিত।

“শিরক মুক্ত ঈমান গড়ি, বিদ”আত মুক্ত আমল করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইতালির রাজধানী রোমে ইসলামিক কনফারেন্স ২০২৩অনুষ্ঠিত হয়েছে। আত তাওহিদ ফাউন্ডেশন রোম ইতালির আয়োজনে গত ১৫জুন, বৃহস্পতিবার বাদ আসর সেন্তসেল্লে জামে মসজিদ এবং বাদ মাগরিব ভিত্তোরিয়া সেন্ট্রাল জামে মসজিদে এই ইসলামী আলোচনা অনুষ্ঠিত হয়। এই ইসলামী আলোচনা সভায় পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন বাংলাদেশের স্বনামধন্য সালাফী আলেম শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের সুযোগ্য সন্তান আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক। এছাড়াও ওলামায়ে কেরামদের মধ্যে উপস্থিত ছিলেন হাফেজ মাঃ সাইফুল ইসলাম, মাওলানা আবদুর রহিম, মাওলানা আব্দুর রাজ্জাক ও মাওলানা নুর মোহাম্মদ। আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শেখ ফরিদ, ফজলুল হক, আবদুল আউয়াল, মনির মাল, কাউছার বেপারী এবং আবদুল মজিদ।

bsh


অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক তার আলোচনায় বলেন, সহীহ দ্বীনের প্রচারের অভাবেই সমাজে শিরক ও বিদ‘আত ছড়িয়ে পড়ছে। ফলে শিরক ও বিদ‘আতমুক্ত সমাজ গড়তে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। পাশাপাশি তিনি সহীহ দ্বীন সম্পর্কে জ্ঞান অর্জন এবং ব্যক্তিগত জীবন থেকে সামাজিক প্রতিটি ক্ষেত্রে সহীহ দ্বীনকে পৌছে দেয়ার আহ্বান জানিয়েছেন।


উল্লেখ্য জনাব আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত মুসলিমদের সহি কোরআন-সুন্নাহর দাওয়াতের অংশ হিসেবে স্পেন ও ইতালি সফর শেষে সৌদি আরবের যান। তিনি ভারত ও মদিনা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী অর্জন শেষে বর্তমানে লন্ডনের একটি বিশ্বিবিদ্যালয়ে অধ্যায়নরত আছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *