happy cute little kid boy thinking and searching idea process


এম,এ হক

অনেক দেরী হয়ে যাওয়ার আগেই কিছু বাস্তবতা আমা‌দের প্রত্যেকের উপলব্ধি করা দরকার।

খুবই সহজ কিছু বিষয় কিন্তু আমা‌দের বুঝতে সময় লাগে প্রচুর।
সবচেয়ে বড় ভুল আমরা যা ক‌রি তা হল, আমা‌দের বিশ্বাস সঠিক ব্যক্তিকে খুঁজে পাওয়া গে‌লেই আমা‌দের ভালবাসার বা প্রেমের কুসুম প্রস্ফু‌টিত হ‌বে। বাস্তবে ভালোবাসা মানে সঠিক মানুষে প‌রিণত হয়ে ওঠা। আপনি যে ব্যক্তির সাথে আপনার বাকী জীবন কাটাতে চান তার সন্ধানে না গি‌য়ে বরং এমন ব্যক্তিত্ব নি‌য়ে নি‌জে‌কে তু‌লে ধরুন যার সাথে আপনি আপনার বাকী জীবন কাটাতে চান। যারা আপনার যোগ্য তারা স্বাভাবিকভাবেই আপনার প্রতি আকৃষ্ট হবে।

আদর্শ সম্পর্কে কল্পনা না ক‌রে বরং আদর্শগু‌লো‌কে নি‌জের জীব‌নে প্রয়োগ ক‌রে সেই রকম আদ‌র্শবান ব্যক্তি হওয়ার দিকে ম‌নো‌নি‌বেশ করুন। এটি খুবই সহজ এক‌টি বিষয়। সেই রকম ব্যক্তি হওয়ার সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত আপনার আদর্শ আপনার মনের মধ্যেই থাকবে। আপনি কে আর আপনি কি হতে চান তা আপনার কাজেই ফু‌টে উঠ‌বে।

মা‌ঝে মা‌ঝে হারিয়ে যাওয়া মানে আপনি আগে কখনও নিজের ম‌ধ্যে এইরকম সত্ত্বা খুঁ‌জে পান‌নি। যার দরকার হ‌বে সে আপনাকে অবশ্যই খুঁ‌জে নে‌বে।
সবশেষে, বিয়ে করাটা কঠিন কিন্তু বিচ্ছেদ আরো কঠিন। উপযুক্ত, মানানসই বা সুস্বা‌স্থের অ‌ধিকারী হওয়া কঠিন কিন্তু স্থূলতা আরো কঠিন। আর্থিকভাবে স্বচ্ছল না হওয়া কঠিন কিন্তু ঋণগ্রস্ত হয়ে থাকাটা আরো কঠিন।
এগু‌লোর কোনও কিছুই সহজলভ‌্য নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *