আইপিএলে খেলবেন না সাকিব


সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সে কবে যোগ দেবেন? কলকাতা ফ্র্যাঞ্চাইজি তো বটেই, বাংলাদেশের অনেক ক্রিকেটপ্রেমীরও মনে প্রশ্ন জন্মেছিল। বাংলাদেশ দলের খেলা থাকায় একটু দেরিতে হলেও কলকাতার জার্সিতে আইপিএলে যোগ দেওয়ার কথা ছিল সাকিব। কিন্তু হঠাৎই দৃশ্যপটে নতুন মোড়। এবারের আইপিএলেই খেলবেন না সাকিব! ভারতীয় সংবাদমাধ্যম ‘ক্রিকবাজ’-এর খবর এমনটাই।

এবারের আইপিএলের মিনি নিলামে ভিত্তিমূল্যের দেড় কোটি রুপিতে সাকিবকে কিনেছিল কলকাতা। তাতে ‘ঘরের ছেলে’ ফিরেছিল ঘরে। অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। অপেক্ষায় ছিল কলকাতা। কিন্তু কয়েকদিন অনেক আলোচনার পর আজ (সোমবার) ক্রিজবাজ জানিয়েছে, সাকিব এবারের আইপিএল খেলবেন না। আর এই বিষয়টি কলকাতা ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিয়েছেন বাংলাদেশি তারকা।

ক্রীড়াবিষয়ক ভারতীয় ওই সংবাদমাধ্যমটির খবর, জাতীয় দল ও ব্যক্তিগত কিছু ‘কমিটমেন্ট’ থাকায় আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। তবে লিটন দাসের সিদ্ধান্ত ভিন্ন। তিনি আইপিএলে খেলবেন। এই উইকেটকিপারও জায়গা পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের তাঁবুতে। সাকিব না খেললেও প্রথমবার পাওয়া সুযোগটা হাতছাড়া করতে চান না লিটন। সে কারণেই জাতীয় দলের বাইরে যেটুকু সময় পাবেন, কলকাতার সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

কলকাতা ফ্র্যাঞ্চাইজিটির একটি সূত্র জানিয়েছে, আইপিএলের সময় দেশের খেলায় ব্যস্ত থাকবেন সাকিব। তাই কলকাতা নাইট রাইডার্স সাকিবকে অনুরোধ করেছিল, তিনি এই মৌসুমে না খেললে তার জায়গায় অন্য কোনও খেলোয়াড়কে যোগ করবে ফ্র্যাঞ্চাইজিটি। কলকাতার এই অনুরোধ সাকিব রেখেছেন। যদিও আনুষ্ঠানিক ঘোষণা এখনও আসেনি। তবে শিগগিরই ঘোষণা আসতে যাচ্ছে বলে জানিয়েছে ওই সূত্র। 

একই অনুরোধ ছিল লিটনের কাছেও। তবে এই উইকেটকিপার ব্যাটার তাতে সাড়া দেননি। বরং দেশের জার্সিতে খেলার পর যে সময়টা পাবেন, সেই সময়ে যোগ দেবেন কলকাতার সঙ্গে। সামনের সপ্তাহেই হয়তো তাকে দেখা যাবে কেকেআর ক্যাম্পে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *