ইতালিতে ফ্লুস্সি ২০২৪ রেজিষ্ট্রেশন শুরু, কোটি টাকা হাতিয়ে নিতে পারে দালাল চক্র


ইতালি

ইতালিতে ফ্লুস্সি ২০২৪ অনলাইনে রেজিস্ট্রেশন গত ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছেএদিকে গত বছর যারা বিভিন্ন ক্যাটাগরীতে নুল্লাঅস্তা পেয়ে ভিসার আবেদন করেছেন তারা এখনো ভিসার অপেক্ষায় আছেন।সুত্রমতে ঢাকার ভিসা এজেন্সী (ভিএসএফ) থেকে টাকা ছাড়া অ্যাপোয়েন্টমেন্ট পাওয়া যাচ্ছে না।

স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে ইতালিতে স্পন্সর ভিসার অনলাইন রেজিষ্ট্রেশন শুরু হয়েছে গত ২৯ ফেব্রুয়ারি থেকে ক্রমান্বয়ে-

১ মার্চ থেকে ১৬ মার্চ সকাল ৮টা থেকে রাত ৮টা,

১৭ মার্চ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা,

১৯ মার্চ সকাল ৮টা থেকে রাত ৮টা,

২০ মার্চ  সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা,

২২,২৩ মার্চ সকাল ৮টা থেকে রাত ৮টা

২৪ মার্চ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রেজিষ্ট্রেশন চলবে।

এছাড়া ক্লিক ডে নির্ধারন করা হয়েছে ১৮, ২১ ও ২৫ মার্চ।   

ইতালি সরকার কর্তৃক ঘোষিত ফ্লুস্সিকে পুজিঁ করে সক্রিয় রয়েছে বিভিন্ন দালাল চক্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা চালিয়ে চক্রটি হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমান টাকা।

এদিকে বাংলাদেশে ইতালিয় ভিসা এজেন্সী ভিএসএফ গ্লোবাল-এ নুল্লাঅস্তা জমাদেওয়ার অ্যাপোয়েন্টমেন্ট পাওয়া যাচ্ছে না। তাছাড়া জামা দেওয়া নুল্লাঅস্তার ভিসাও দেওয়া হচ্ছে না দীর্ঘদিন যাবত।এদিকে নাকি শ্রমিক সংকটে চরম বিপাকে রয়েছে ইতালির কৃষি ব্যবসায়িরা।

২০২৩ থেকে ২০২৫ সাল পর্যন্ত শ্রমিক সংকট নিরশনে ৪ লাখ ৫২ হাজার শ্রমিক নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। চলতি বছর বিভিন্ন দেশ থেকে ১লক্ষ ৫১ হাজার শ্রমিক যাওয়ার সুযোগ পাবে ইতালিতে।

এর মধ্যে ৬১ হাজার ২৫০টি অ-মৌসুমী অর্থাৎ স্থায়ী স্পন্সর, ৭০০টি সেল্ফ এমপ্লয়ী এবং ৮৯ হাজার ৫০টি মৌসুমী অর্থাৎ সিজনাল স্পন্সর। এদিকে কৃষি ব্যবসায়িদের সংগঠন জাতীয় কৃষি কনফেডারেশন ক্ষতিগ্রস্থ কথা বিবেচনা করে বিভিন্ন দেশের ভিসা জটিলতা নিরশনে ইতালি সরকারকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।     


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *