সিরিয়ায় ইসরাইলের আর্টিলারি হামলা


এবার ইসরাইলের সন্ত্রাসীরা আরও বেপরোয়া হয়ে উঠেছে। তারা রমজান শুরুর পর থেকে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। তার ধারাবাহিকতায় সিরিয়ায় আর্টিলারি হামলা চালিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী। সিরিয়া ভূখণ্ড থেকে উত্তর ইসরাইলে কয়েকটি রকেট হানা দেয়ার পর এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী।

গাজা, লেবানন, অধিকৃত পূর্ব জেরুসালেম ও অধিকৃত পশ্চিমতীরসহ কয়েকটি স্থানে সহিংসতা বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে রোববার সিরিয়ায় এই আক্রমণ চালাল ইসরাইল।

ইসরাইলি সামরিক বাহিনী জানায়, সিরিয়ার রকেট নিক্ষেপকারীদের বিরুদ্ধে তার গোলন্দাজ বাহিনী হামলা চালিয়েছে। হামলায় একটি ড্রোনও ব্যবহৃত হয়েছে।

ইসরাইলি পক্ষ জানায়, রোববার ভোরে সিরিয়া থেকে দুই রাউন্ড রকেট নিক্ষিপ্ত হয়। দুবারই তিনটি করে রকেট নিক্ষেপ করা হয়। তবে এগুলোতে কেউ হতাহত হয়নি।

লেবাননভিত্তিক আল মায়াদিন টিভি জানায়, ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেড এই রকেট হামলার দাবি করেছে।

আল-আকসায় মুসুল্লিদের ওপর ইসরাইলের সাম্প্রতিক হামলার প্রেক্ষাপটে এই উত্তেজনার সৃষ্টি হয়েছে। এবার মুসলিমদের রমজান মাসের সাথে ইহুদিদের পাসওভার ও খ্রিস্টানদের ইস্টার ধর্মীয় উৎসব শুরু হওয়ায় উত্তেজনা বিশেষভাবে দেখা যাচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *