রোমে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


ইতালি আওয়ামী লীগের উদ্যোগে ইতালির রাজধানী রোমে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ।ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি জনাব আফতাব বেপারীর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জনাব এম এ রব মিন্টুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ইতালি আওয়ামী লীগ সহ সভাপতি জনাব নজরুল ইসলাম মাঝি, সহ সভাপতি আব্দুর রউফ ফকির, ঢাকা বিশ্বিবিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা ইতালি আওয়ামী লীগ সহ সভাপতি আলি আজম, যুগ্ম সাধারণ সম্পাদক আফছার বেপারী, মাসুদুর রহমান সিদ্দিকী, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম বাবু, এ আর আহাম্মেদ তপু, ইলিয়াস মাদবর, বিশিষ্ট শ্রমীক নেতা ইলিয়াস মোল্লা, সাংগঠ‌নিক সম্পাদক না‌জিম উ‌দ্দিন চৌধুরী, ইতালি আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বায়েজিদ আলি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজিব রহমান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম, ইতালি আওয়ামী লীগ সদস্য সোহেল রানা।

সভায় নেতৃবৃন্দ বলেন ইতালি আওয়ামী লীগে দুর্নীতিবাজ ভর করেছে। এই দুর্নীতিবাজদের এখনই প্রতিহত করতে হবে। আমরা বহু আন্দোলন সংগ্রামের বিনিময়ে দালালমুক্ত ইতালি আওয়ামী লীগ গঠন করতে গিয়ে একটি দুর্নীতিবাজ আওয়ামী লীগ পেয়েছি, কিন্তু আমরা এই দুর্নীতিবাজদের অচিরেই দল থেকে বিতাড়িত করব।

নেতৃবৃন্দ বলেন আজ ৭ই মার্চ বাঙ্গালীদের জীবনের এক অবিস্মরনীয় দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ১৯ মিনিটের ভাষনে উদ্বুধ্ব হয়ে আপমর বাঙ্গালী স্বাধিনতা সংগ্রামে ঝাপিয়ে পরে। দীর্ঘ নয়মাসের হাজারো ত্যাগের বিনিময় অর্জিত হয় একটি স্বাধীন দেশ, একটি মানচিত্র অঙ্কিত হয় একটি মানচিত্র যার নাম বাংলাদেশ। নেতৃবৃন্দ বলেন ৭ই মার্চ আমাদের গর্বের দিন, আমাদের অহঙ্কারের দিন জাতি হিসেবে মাথা উঁচু করে দাড়াবার দিন।

সভায় নেতৃবৃন্দ ইতালি আওয়ামী লীগের বিভিন্ন অনিয়ম ও অসঙ্গতি সহ নেতৃবৃন্দের অসাংগঠনিক স্বেচ্চাচারিতামূলক কর্মকান্ড ইতালি আওয়ামী লীগকে প্রবাসীদের মাঝে বিতর্কিত ও বিভাজিত করেছে বলে অভিমত ব্যক্ত করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *