মোস্তাফিজকে নিয়েও শেষ বলের নাটকীয়তায় হারল দিল্লি


দিল্লিকে জেতাতে পারেননি মোস্তাফিজ
দিল্লিকে জেতাতে পারেননি মোস্তাফিজছবি: আইপিএল

দিল্লিকে জেতাতে পারেননি মোস্তাফিজছবি: আইপিএল

বাংলাদেশের মোস্তাফিজুর রহমানকে ছাড়া খেলে হারের হ্যাটট্রিক করেছিল দিল্লি ক্যাপিটালস। প্রথম তিন ম্যাচেই হারা দলটি আজ আর মোস্তাফিজকে ছাড়া একাদশ সাজায়নি। বাংলাদেশের তারকা পেসারকে নিয়েও অবশ্য জিততে পারেনি দিল্লি। শেষ বলে গড়ানো আরেকটি নাটকীয় ম্যাচে ৬ উইকেটে জিতে তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।

আনরিখ নর্কিয়ার করা শেষ ওভারটায় ৫ রান দরকার ছিল মুম্বাইয়ের। দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কী দারুণ বোলিংই না করলেন। ইয়র্কারে পসরা সাজিয়ে দুই অস্ট্রেলীয় ক্যামেরন গ্রিন ও টিম ডেভিডকে প্রথম পাঁচ বলে মাত্র ৩ রান দিলেন নর্কিয়া।

১ বলে ২ রান—এমন সমীকরণে আর ইয়র্কার দিতে পারেননি নর্কিয়া। বলটাকে লং অফের দিকে পাঠিয়েই পড়িমরি দৌড়ে ২ রান নিলেন ডেভিড। দ্বিতীয় রানটা ডেভিড পূর্ণ করতে পারবেন তো, এমন সংশয় থেকে সুপার ওভারের প্রসঙ্গও চলে এসেছিল ধারাভাষ্যকারদের কণ্ঠে। দিল্লি অধিনায়ক ডেভিড ওয়ার্নার জুতসই থ্রো করতে পারেননি। বলটা উঠে গিয়েছিল একটু ওপরে। পোরেল যতক্ষণে বলটা হাতে নিয়ে উইকেট ভেঙেছেন ততক্ষণে ডেভিড নিরাপদেই দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে। ডেভিড ১১ বলে ১৩ ও গ্রিন ৮ বলে ১৭ রান করে অপরাজিত ছিলেন।

জয়ের পর মুম্বাইয়ের ক্যামেরন গ্রিন (বাঁয়ে) ও টিম ডেভিড
জয়ের পর মুম্বাইয়ের ক্যামেরন গ্রিন (বাঁয়ে) ও টিম ডেভিড

ডেভিডদের ১৭৩ রানের লক্ষ্য দিতে পেরেছিল দিল্লি। রোহিত শর্মা ও ঈশান কিষানের উদ্বোধনী জুটি ৭.৩ ওভারে মুম্বাইকে এনে দেয় ৭১ রান। রানআউট হওয়া কিষান ২৬ বলে করেছেন ৩১ রান। এরপর তিলক বর্মাকে নিয়ে ৬৮ রানের জুটি গড়েন মুম্বাই অধিনায়ক রোহিত। ২৯ বলে ৪১ রান করেছেন ৪টি ছক্কা মারা তিলক। তিলক যখন মুকেশ কুমারের বলে ডিপ মিডউইকেটে ক্যাচ তুলে দলকে ১৩৯ রানে রেখে ফিরলেন মুম্বাইয়ের দরকার ২৫ বলে ৩৪ রান।

মুকেশের পরের বলেই বাজে ফর্মে থাকা সূর্যকুমার যাদব আরেকটি গোল্ডেন ডাক নিয়ে বিদায় নেওয়ার পরও ৭ উইকেট হাতে নিয়ে ২৪ বলে ৩৪ রানের সমীকরণটাকে খুব কঠিন মনে হয়নি মুম্বাইয়ের। সেটি যে শেষ পর্যন্ত শেষ বলের নাটকীয়তায় রূপ পেল তাতে অবদান আছে বাংলাদেশের মোস্তাফিজেরও।

দিল্লি অধিনায়ক মোস্তাফিজের হাতে বল তুলে দেন দ্বিতীয় ওভারেই। ওভারটা অবশ্য ভুলে যেতে চাইবেন এই বাঁহাতি পেসার। মুম্বাই ওপেনার ঈশান কিষান যে টানা তিনটি চার মেরেছেন মোস্তাফিজের বলে। সুত্রঃ প্রথম আলো


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *