বিভিন্ন মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র বা নাশকতা কি না, খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় শনিবার (১৫ এপ্রিল) সকাল ১১টার দিকে এ নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী বলেছেন, আগুন নেভানোর সময় অযথা ভিড় করা যাবে না। কোনো প্রকার বাধা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কি না, তাও তদন্ত করে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি আরো বলেন, তারা অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্ন পন্থা অবলম্বন করছে কি না তাও খতিয়ে দেখতে হবে। এ জন্য সবাইকে আরো বেশি সচেতন থাকতে হবে। সকলের নিজস্ব উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষ থেকে সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গুলিস্তানের বঙ্গবাজারের ভয়াবহ আগুন লাগার দুই সপ্তাহের মধ্যে শনিবার ভোরে নিউমার্কেট নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটে। এরপর সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এলেও তা পুরোপুরি নিভতে সময় লাগবে বলে জানায়, ফায়ার সার্ভিস। 

প্রধানমন্ত্রী সবাইকে আরো বেশি সচেতন থাকার আহ্বান জানিয়েছেন। সবার নিজস্ব উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে বলেছেন। পাশাপাশি সরকারের পক্ষ থেকে সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *