ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালির উদ্যোগে এজেন্টও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত


ষ্টাফ রিপোর্টঃ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর সাবসিডিয়ারী কোম্পানী ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালির উদ্যোগে ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশী ও তাদের মালিকানায় পরিচালিত এজেন্টদের নিয়ে রেমিটেন্স শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে গত ২৪ মে ইতালির রাজধানী রোমের বাংলাদেশীদের ব্যবসায়িক প্রাণকেন্দ্র পিয়াচ্ছা ভিত্তোরিওর ফুড অব রোমা রেস্টুরেন্টের হলরুমে।

সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব ওয়াসেক মোঃ আলী।

সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালির ম্যানেজার জনাব হামিদ আলম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালির রিস্ক ম্যানেজার জনাব ফরিদ আহমেদ ভুঁইয়া, ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জে ইতালির এ.এম.এল ও কমপ্লায়েন্স অফিসার এডভোকেট আন্দ্রেয়া গ্রিফি ও এজেন্ট মালিকরা।

এজেন্ট মালিক ও গ্রহকদের বক্তৃতায় ইতালি থেকে বৈদেশিক মুদ্রা দেশে প্রেরনে নানাবিধ প্রতিবন্ধকতা উুঠে এলে অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব ওয়াসেক মোঃ আলী সকল সমস্যা সমাধানে নিজে উদ্যোগ নেবেন বলে জানান।

এছাড়াও ইতালিস্থ ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জে ইতালির এ.এম.এল ও কমপ্লায়েন্স অফিসার এডভোকেট আন্দ্রেয়া গ্রিফি তার বক্তব্যে বলেন এজেন্ট মালিকদের অবশ্যই ইতালিয় ব্যাংকিং আইন অনুযায়ী স্বশরীরে উপস্থিত থেকে ট্রেনিং এর মাধ্যমে ওয়াম (OAM) সার্টিফিকেট গ্রহন ও সংরক্ষণ করতে হবে, অন্যথায় বাংকা দি ইতালিয়ার (Banca di Italia) আইন অনুযায়ী এজেন্সির অনুমোদন বন্ধ বা স্থগিত হয়ে যেতে পারে।

জনাব হামিদ আলম বলেন এজেন্টদের উদ্যেশ্যে বলেন জনাব গ্রিফির উল্লেখিত তথ্যকে গুরুত্বের সাথে বিবেচনা করে আমরা এএমএল (AML) ম্যানুয়াল বাংলায় করার চেষ্টা করে যাচ্ছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *