টেক্সাসে গুলিতে নিহত বাংলাদেশি আবিরের সন্দেহভাজন ঘাতক গ্রেপ্তার


শেখ আবির হোসেন। ফাইল ছবি

উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রের টেক্সাসে পড়তে গিয়ে গুলিতে হত্যার শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শেখ আবির হুসাইনের (৩৮) সন্দেহভাজন এক ঘাতককে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম কিয়ান্ডার রবিনসন (১৯)। এ ঘটনায় জড়িত সন্দেহে আরেকজনকে খুঁজছে পুলিশ।

প্রাথমিক তদন্তে সিসি ক্যামেরায় দেখা গেছে, সিগারেট চুরি করতে গিয়ে আবিরকে গুলি করে হত্যা করা হয়। বিউমন্ট পুলিশ বিভাগের কর্মকর্তা হেলি মরো জানান, সিসি ক্যামেরা দেখে সন্দেহভাজন দুজনকে খুঁজতে মাঠে নামে আমাদের টিম। ঘণ্টাখানেকের মধ্যে গ্রেপ্তার করা হয় কিয়ান্ডার রবিনসনকে। আরেক সন্দেহভাজন কালো রঙের জিনস ও হুডি পরা ছিল। তাকে খুঁজছে পুলিশ।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় টেক্সাসের একটি কফি শপে দুর্বৃত্তের গুলিতে নিহত হন আবির। তিনি ঢাবির বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক ছাত্র। থাকতেন বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা’ সূর্যসেন হলে। চলতি বছরের জানুয়ারিতে গ্রাজুয়েট গবেষণা সহকারী হিসেবে যুক্তরাষ্ট্রের লামার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। আবিরের স্ত্রীও যুক্তরাষ্ট্রে থাকেন। এর আগে দেশে থাকাকালে আবির বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও পরবর্তীতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে কাজ করেছেন৷ 

আবির সেখানকার ‘ক্রিস ফুড মার্ট’ নামে একটি কফি শপে পার্টটাইম চাকরি করতেন। সিগারেট চুরি করে পালিয়ে যাওয়ার সময় দুই সন্দেহভাজন তাকে গুলি করে বলে জানা যায়।  স্থানীয় টিভি চ্যানেল কেএফডিএম-এর এক প্রতিবেদন সূত্রে জানা যায়, পুলিশ যখন সেখানে পৌঁছায় তারা শেখ আবির হুসাইনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়। আবির সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝাপাঘাট গ্রামের মৃত শেখ আজিজুল হাকিমের ছেলে। 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *