ইউক্রেনে ন্যাটো সামরিক প্রশিক্ষকদল নিহত


ডেস্ক রিপোর্টঃ

রাশিয়ান নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ আগেই সতর্ক করে দিয়ে বলেছিলেন যে, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ন্যাটো প্রশিক্ষনদাতারা রাশিয়ান সেনাবাহিনীর জন্য একটি প্রধান ও গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে পরিণত হয়ে উঠবে এবং তাদেরকে অত্যন্ত কঠোর ও নির্মমভাবে ধ্বংস করা হবে।

পেন্টাগনের সিনিয়র উপদেষ্টা কর্নেল ডগলাস ম্যাকগ্রেগর ব্রিটিশ অর্থনীতিবিদ, লেখক এবং সাবেক এম,ই,পি গডফ্রে ব্লুমের নেয়া এক সাক্ষাত্কারে বলেন, যেসব ন্যাটো প্রশিক্ষকরা ইউক্রেনের ভিতরে ইউক্রেনীয় সৈন্যদের প্রশিক্ষণ দিচ্ছিল তাদের প্রায় সবাই রাশিয়ান সৈন্যদের আক্রমণে নিহত হয়েছে।

কর্নেল ডগলাস ম্যাকগ্রেগর বলেন, “রাশিয়ানদের অজ্ঞাতসারে ইউক্রেনের ভেতরে কোনো কিছুই ঘটে না।  এখন কী ঘটছে, এইমাত্র কি ঘটেছে তার সবই, যদি তারা জানে এবং এটি সনাক্ত করতে পারে তবে তারা একে লক্ষ্যবস্তুতে পরিণত করে ধ্বংসও করতে পারে।  ইউক্রেনে গত ২৪-৪৮ ঘন্টায় ইউক্রেনীয় ফ্রন্টলাইন থেকে প্রায় ৩০ মাইল ভেতরে ইউক্রেনীয় সৈন্যদের একটি দলকে তাদের ইউএস-ইউকে থেকে আগত ন্যাটো প্রশিক্ষকদাতাদের সাথে হত্যা করা হয়েছে, তাদের সংখ্যা কয়েক শতাধিক।  

কর্নেল আরও বলেছেন যে কিয়েভের কাছে এমন কোনো অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থা নেই যা দিয়ে তারা এধরণের হামলা প্রতিহত করতে পারে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *